গণবিজ্ঞপ্তি-মাধ্যমিক-ও-উচ্চশিক্ষা-অধিদপ্তরের-কর্মকর্তাদের-নাম-ব্যবহার-করে-প্রতারক-চক্রের-হয়রানি-প্রসঙ্গে
Wellcome to National Portal



Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩১st August ২০২২

গণবিজ্ঞপ্তি: মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের নাম ব্যবহার করে প্রতারক চক্রের হয়রানি প্রসঙ্গে


প্রকাশন তারিখ : 2022-08-31

গণবিজ্ঞপ্তি: মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের নাম ব্যবহার করে প্রতারক চক্রের হয়রানি প্রসঙ্গে

সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন প্রতারক চক্র সরাসরি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা ও তার অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে পদোন্নতি প্রদান, নিয়োগ, শিক্ষক -কর্মকর্তা-কর্মচারিদের বদলিসহ বিভিন্ন কাজ করিয়ে দেয়ার লোভ দেখিয়ে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ফোন করে, ই-মেই, এস.এম.এস. বা চিঠি পাঠিয়ে টাকা দাবী করেছে। কোন কোন ক্ষেত্রে তাদের পক্ষ হতে কর্মকর্তা-কর্মচারীদের নিকট ব্যক্তিগতভাবে ও মোবাইলে ফোনে যোগাযোগ করার চেষ্টা করছে মর্মে বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে।

উল্লেখ্য, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকার কোন কাজে কোন প্রকার আর্থিক লেনদেনের কোন প্রয়োজন নেই। মাউশি থেকে যে সকল সেবা প্রদান করা হয়ে থাকে, তার সুনির্দিষ্ট নীতিমালা রয়েছে এবং তার ভিত্তিতেই সেবা প্রদান করা হয়ে থাকে।

এসংক্রান্ত তথ্যাদি মাউশির অধিদপ্তরের ওয়েস সাইটে নিয়মিত প্রকাশ করা হয়।

এমতাবস্থায়, এ ধরনের প্রতারক চক্র বা মাউশি এর অধীন কোন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ব্যবহার করে ই-মেইল, এস.এম.এস. ফোন এবং চিঠিপত্র কিংবা তাদের ব্যক্তিগত যোগযোগের ভিত্তিতে কাউকে কোন ধরনের লোভের ফাঁদে না জড়ানোর জন্য সংশ্লিষ্টদের-কে অনুরোধ করা হলো। কেউ কোন ধরেনর সুবিধা বা টাকা চাইলে বুঝবেন যে এটা প্রতারণা, সাথে সাথেই এ ধরনের প্রতারকের ফোন নম্বর নিকটস্থ থানায় এবং প্রাতারকদের পুলিশে সোপার্দ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

 



Share with :

Facebook Facebook